1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অবশেষে বিকৃত পতাকা সরাল পাকিস্তান হাইকমিশন

  • আপডেট টাইম : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৩৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ঢাকা থেকে বলার দীর্ঘ সময় পর বাংলাদেশ ও পাকিস্তানের জাতীয় পতাকাকে একীভূত করে নিজেদের ফেসবুক পেজে পোস্ট করা ছবিটি সরিয়েছে ঢাকায় পাকিস্তান হাইকমিশন।

আজ রবিবার বেলা সাড়ে ১২টার দিকে হাই কমিশনের ফেসবুক পেজের কভারে শুধু দেশটির জাতীয় পতাকার ছবি দেখা গেছে।

এর আগে সকাল সাড়ে ১০টায়ও বিকৃত পতাকার ছবিটি ছিল।

গত ২১ জুলাই বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে ফেসবুকে একটি ছবি প্রকাশ করে ঢাকায় পাকিস্তান হাই কমিশন। এ নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা। বিশ্লেষকরা বলছেন, এটি পতাকাবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ছবিটির বিষয়ে অবহিত হওয়ার পর শনিবার বিকাল ৫টায় ছবিটি নামিয়ে নিতে বলা হয়েছে।

কিন্তু শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হাই কমিশনের ফেসবুক পেজের ‘কাভার ফটো’তে ছবিটি দেখা যায়।

এ বিষয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবীর বলেন, ‘এটি পাকিস্তান দূতাবাসের ধৃষ্টতা। তারা এখনো একাত্তরের পরাজয় ভুলতে পারেনি। বিভিন্ন সময় বাংলাদেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব নিয়ে কটাক্ষ করে। তারা মাঝেমধ্যে বিকৃত পরীক্ষা চালিয়ে দেখে বাংলাদেশের জনগণ প্রতিবাদ করে কিনা। কেবল ছবি নামালেই হবে না। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত, তাদের ডেকে শক্ত প্রতিবাদ জানানো।’’

ঢাকার পাকিস্তান হাইকমিশনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

তাদের প্রতিবাদলিপিতে বলা হয়, মহান মুক্তিযুদ্ধে গণহত্যা ও গণধর্ষণে জড়িত ছিল পাকিস্তান। ঢাকায় তাদের হাইকমিশন অফিসিয়াল ফেসবুক পেজে বাংলাদেশের জাতীয় পতাকাকে বিকৃতভাবে উপস্থাপন করেছে। যা বাংলাদেশের পতাকাবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..